জেএসসি পরীক্ষার ফলাফল ২০১৭ প্রকাশিত হয়েছে আজ



২০১৭ সালের অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার ফল ৩০শে ডিসেম্বর প্রকাশ করা হবে। ফল প্রকাশের তারিখ ঢাকা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে প্রকাশিত জেএসসি পরীক্ষার ফলাফল সংক্রান্ত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হবে।

জেএসসি পরীক্ষার ফলাফলঃ ৩০শে ডিসেম্বর ২০১৭

৩০ ডিসেম্বর সকালে ১০টায় প্রধানমন্ত্রীর কাছে ফলাফল হস্তান্তর করার পর দুপুরে সচিবালয়ে শিক্ষা মন্ত্রণালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করা হবে।

জেডিসি ও জেএসসি ফলাফল অনলাইনে দেখার ওফিসিয়াল ওয়েবসাইট http://www.educationboardresults.gov.bd  দেশের সকল বোর্ড এর ফলাফল একযোগে প্রকাশ করে থাকে। কিন্তু ওইদিন সারা দেশ থেকে একযোগে ঐ সাইটে চেস্টা করার ফলে অনলাইনে ফলাফল জানা অনেক কস্টসাধ্য হয়ে পড়ে। তাই স্বাভাবিক ভাবেই সবার বিকল্প পদ্ধতি খোঁজার প্রয়োজন হয়ে পড়ে। চলুন জেনে নেওয়া যাক কিভাবে সহজে জানা যাবে ২০১৭ সালের জেএসসি-জেডিসি পরীক্ষার ফলাফল…

জেএসসি ও জেডিসি রেজাল্ট মোবাইলে এস এম এস এর মাধ্যমে জানার পদ্ধতিঃ

যে কোন মোবাইল অপারেটর এর মেসেজ অপশন এ গিয়ে লিখতে হবে RB এরপর স্পেস দিয়ে JSC  তারপর স্পেস দিয়ে আপনার Name স্পেস দিয়ে আপনার Board এর নাম এরপর, আর একটি স্পেস দিয়ে আপনার Roll নম্বরটি লিখুন। এবার একটি স্পেস দিয়ে আপনার Mobile নাম্বার লিখে মেসেজ টি ৬৯৬৯ নম্বরে পঠিয়ে দিন।

Example: RB-JSC-Tonny-DHA-123456-01700112233


বি.দ্রঃ রেজাল্ট প্রকাশিত হওয়া মাত্রই আপনার নাম্বারে মেসেজ চলে যাবে। কাজেই সবার আগে রেজাল্ট পেতে আজকেই ৬৯৬৯ তে মেসেজ করুন।

এছাড়াও যদি আপনি আপনার স্কুলের পুরো রেজাল্ট শীট পেতে চান তবে মোবাইলের মেসেজ অপশন এ গিয়ে লিখুনঃ RB এরপর স্পেস দিয়ে JSC  তারপর স্পেস দিয়ে আপনার Name স্পেস দিয়ে আপনার Board এর নাম এরপর, আর একটি স্পেস দিয়ে আপনার স্কুলের নাম এবং স্কুলের EIIN নাম্বার লিখুন। এবার একটি স্পেস দিয়ে আপনার Mobile নাম্বার লিখে মেসেজ টি ৬৯৬৯ নম্বরে পঠিয়ে দিন।

Example: RB-JSC-Tonny-DHA-ISPAHANI HIGH SCHOOL 108088-01700112233

মোস্তাফিজ আর রহমান

আসসালামু আলাইকুম,, আমি মোস্তাফিজ, ডাক নাম উল্লাস । আপনি আমার এবাউট পড়ছেন এর মানে আপনি এই মুহুর্তে আমার প্রোফাইলে আছেন এবং তার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ । আসলে আমি যখন থেকে ইন্টারনেট জগতের সাথে পরিচিত হয়েছি ঠিক তখন থেকেই অনলাইনে বিভিন্ন লেখকদের লেখা পড়তাম আর তাদের কাছ থেকেই অনুপ্রাণিত হয়ে বিভিন্ন ব্লগে লেখালেখি করার চেষ্টা করতাম । আমি ২০১২ তে এসএসসি পরীক্ষা দিয়েছিলাম , তারপর ওয়েবসাইট এবং সফ্টওয়্যার ডেভেলপমেন্ট এর উপর কোর্স করে পড়াশুনার পাশাপাশি ফ্রিল্যান্সিং এ কাজ করতে থাকি । ব্লগিংএ খুব বেশি আকর্ষন থাকার কারনে ২০১৭ এর ৮ই অক্টোবর ”জনতা ব্লগ” এর প্রতিষ্ঠা করি। আমি সবসময় চেষ্টা করেছি ব্লগ এ মানসম্মত কিছু লোখার জন্য, তাই পাঠকদেরে কাজে লাগবে সেই সমস্ত টপিক গুলোর উপরেই লেখার চেষ্টা করি । ”জনতা ব্লগ” এর অন্যান্য লেখকদেরকে অসংখ্য ধন্যবাদ জানাই তাদের মুল্যবান প্রকাশনা গুলোর জন্য । একটা ব্লগের সবচেয়ে মুল্যবান সম্পদ হলো সেই ব্লগ এর নিয়মিত যারা লেখক এবং পাঠক আছেন, তাহাদের অবদান সত্যিই অনস্বীকার্য। তাই আপনাদের আবারও ধন্যবাদ জানাই ”জনতা ব্লগ” এর হাতে হাত রেখে পাশাপাশি চলার জন্য । আপনারা পাশে আছেন বলেই আমরা এ পর্যন্ত এগিয়ে আসতে পেরেছি ।

Related Posts