বাংলাদেশকে বহিস্কারের হুমকি ফিফার!



( মডারেটর )

ডিসেম্বর 5, 2017

বিবিধ

2

309

সাবেক নাইজেরিয়ান কোচ এমেকা ইউজিগোর বেতন-ভাতা পরিশোধ না করা নিয়ে বেশ বিপদেই পড়েছে মোহামেডান। এবার তাদের কারণে বিপদে পড়ে গেল বাংলাদেশ ফুটবল ফেডারেশনও (বাফুফে)। এমেকা ইউজিগোর বেতন-ভাতা পরিশোধ না করার জেরে বাফুফেকে বিশ্ব ফুটবলে বহিস্কার করার হুমকিই নাকি দিয়েছে ফিফা।

fifa in big trouble for corrupted officers

নাইজেরিয়ান সংবাদমধ্যম পাপিলো নিউজ অন্তত এমনটাই দাবি করছে। সংবাদমধ্যমটি বলছে, নাইজেরিয়ান কোচ এমেকার বেতন পরিশোধ করেনি মোহামেডান স্পোর্টিং ক্লাব। বাফুফের স্বরণাপন্ন হয়ে বাকি বেতন তুলতে ব্যর্থ হলে সরাসরি ফিফার কাছে যান এমেকা। ফিফা মোহামেডানকে বেতন পরিশোধের আদেশ দেয়। তাতে সাড়া না দিলে মোহামেডানের তিন পয়েন্ট কেটে নেওয়ার জন্য বাফুফেকে আদেশ দেয় ফিফা।

পাশাপাশি এমেকার টাকা উঠিয়ে দেওয়ার জন্যও বলা হয়। কিন্তু ফিফার এই আদেশ মানেনি বাফুফে। এতেই নাকি বাফুফেকে বহিস্কারের হুমকি দিয়েছে ফিফা। বাফুফের পক্ষ থেকে কোন মন্তব্য পাওয়া যায়নি এখনো।

তবে নাইজেরিয়ান সংবাদমধ্যমটি দাবি করেছে ফিফার ডিসিপ্লিনারি কমিটির সেক্রেটারি অ্যালেকজান্ডার জ্যাকবসের লেখা চিঠিতে উল্লেখ আছে, ‘যদি এবারও বাংলাদেশ বাফুফে ব্যর্থ হয়, সেক্ষেত্রে বাফুফের বিপক্ষে কঠিন সিদ্ধান্ত নিবে ফিফা। এমনকি বিশ্ব ফুটবলে তাদের নিষিদ্ধও করা হতে পারে।’

২০১২-১৩ মৌসুমে মোহামেডানের কোচের দায়িত্ব পান নাইজেরিয়ার সাবেক তারকা এমেকা ইউজিগো। কিন্তু কোচের চেয়ারে বেশিদিন টিকতে পারেননি তিনি। মৌসুমের মাঝখানেই দায়িত্ব ছেড়ে চলে যেতে হয়। তখন থেকেই পারিশ্রমিকের টাকা বুঝিয়ে না পাওয়ার অভিযোগ করে আসছেন এমেকা। ২০১৫ সালে এমাকোকে ২০ হাজার ডলার পরিশোধ করতে মোহামেডানকে নির্দেশ দিয়েছিল ফিফা।

সেলিম

লেখক

Related Posts