বিয়ের ছবি: প্রীত রেজার টিপস্



( ব্লগার )

নভেম্বর 26, 2017

ছবি ব্লগ

5

1,662

বিয়ের ছবি: প্রীত রেজার টিপস্

বিয়ের আয়োজন মানে হাজারো প্রস্তুতি, সব কিছুর সঙ্গে প্রফেশনাল ফটোগ্রাফার দিয়ে ছবি তোলাও আজকাল আর বিলাসিতার মধ্যে পড়ে না। আমাদের দেশে ওয়েডিং ফটোগ্রাফি এখন অনেক জনপ্রিয় হয়ে উঠেছে। সবাই চান তাদের জীবনের স্মরণীয় এই দিনটি স্মৃতিতে ধরে রাখতে। আর একজন ফটোগ্রাফারের ওপরই থাকে সে দায়িত্ব। 

এই ছবিই অনেক বছর পর চোখের সামনে তুলে ধরে অনেক স্মৃতি, অনেক খুনসুটিমাখা মুহূর্তগুলোকে। তাই বলা যায় এই দুর্লভ মুহূর্তগুলোর স্মৃতির কারিগর ওয়েডিং ফটোগ্রাফাররা। 

এসময়ের সবচেয়ে জনপ্রিয় ওয়েডিং ফটোজার্নালিস্ট ও ‘ওয়েডিং ডায়েরি’র সিইও প্রীত রেজা। তিনি বাংলানিউকে জানালেন, বিয়ের ছবি মনের মতো হতে বর-কনে আগাম কী  প্রস্তুতি নেবেন। 

প্রীতপ্রীত রেজা রেজা বলেন, আমরা সবাই চাই জীবনের সবচেয়ে স্মরণীয় দিনটিকে সুন্দরভাবে ধরে রাখতে। নিজেকে আকষণীয় রূপে সবার মধ্যমণি হিসেবে দেখতে প্রস্তুতির কমতি রাখি না কোথাও। 

কিন্তু সব কিছুই দিন শেষে ছবির মাধ্যমেই স্মৃতিগুলো তোলা থাকে, এজন্য বিয়েতে কনের পরিপূর্ণ প্রস্তুতি যেমন প্রয়োজন, তেমনি বরটিকেও একটু সচেতন হতে হবে। 

বরের জন্য পরামর্শ  
আপনি অবশ্যই বিয়ের আগের দিন সেলুনে গিয়ে চুল কাটাবেন না। অন্তত ৭ দিন আগে চুল কাটিয়ে নিন। এতে চেহারা ও ব্যক্তিত্বের সঙ্গে মানিয়ে যাবে।  

বিয়ের প্রোগ্রামের কয়েকদিন আগে থেকে গোল্ড বা ব্রাইটনিং ফেসিয়াল করে নিন। সঙ্গে পেডিকিউর-মেনিকিউর।

ছেলেরা মেকআপ করবেন না, যিনি কখনো মেকআপ করেন নি বিয়ের দিন মেকআপ করলে অস্বস্তিবোধ করতে পারেন, এতে করে বাস্তবেও দেখতে ভালো লাগবে না, আর ক্যামেরার লেন্সেও সেই অস্বস্তি ধরা পড়বে।  

বিয়ের ছবিএবার কনে জেনে নিন প্রীতর পরামর্শ
বিভিন্ন পালার্রে প্রি-ব্রাইডাল প্যাকেজ রয়েছে, সুবিধামতো করে নিন। 

ত্বক, চুলের যত্ন, ফিগার, ফিটনেস সব বিষয়েই লক্ষ্য রাখতে হবে। 
বিয়ের আগে মেয়েরা মন খারাপ করে থাকেন, এটা কখনোই ঠিক নয়, সব সময় হাসিখুশি থাকতে হবে, মন ভালো থাকলে ছবিতেও তার প্রতিফলন হয়। 
 
নিয়মিত ঘুম, পর্যাপ্ত পানি পান, টাটকা সবজি-ফল খাওয়া দু’জনের জন্যই জরুরি। 
দু’জন আলোচনার মাধ্যমে পোশাকের রং ঠিক করে নিন। ভালো হয় যদি ওয়েডিং

বিয়ের ছবি: প্রীত রেজার টিপস্

ফটোগ্রাফারের সঙ্গে আগে থেকেই যোগাযোগ করেন, একটু সময় নিয়ে কথা বললে তিনিও পরামর্শ দিতে পারেন।সেই অনুযায়ী তৈরি হলে বিয়ের ছবি অবশ্যই অনেক বেশি সুন্দর হবে।   

খুব জরুরি যে বিষয়টি প্রীত সবাইকে মনে রাখতে বললেন, একটি বিয়ের মধ্যে নানা ধরনের আনুষ্ঠানিকতা থাকে, তবে ছবি তোলার জন্য পর্যাপ্ত সময় ও পরিবেশ দিতে হবে। তবেই আপনি কাঙ্ক্ষিত সুন্দর ছবি পেতে পারেন। 

বাজেট একটি বিয়ের গুরুত্বপূর্ণ বিষয়, এটা মাথায় রেখেই ওয়েডিং ডায়েরিতে প্যাকেজ শুরু হয়েছে মাত্র ১২ হাজার টাকা থেকে

রিয়াদ নোমান

সামান্য লিখার চেষ্টা! ইহা সামান্য নয় ।

Related Posts