মহিউদ্দিন চৌধুরী আর নেই



( ব্লগার )

ডিসেম্বর 15, 2017

গুরুত্বপূর্ন সংবাদ

1

514

চট্টগ্রামের সাবেক সিটি মেয়র ও মহানগর আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব এ.বি.এম মহিউদ্দিন চৌধুরী আর নেই (ইন্নালিল্লাহি….. রাজিউন)। তিনি রাত ৩টার দিকে চট্টগ্রামের ম্যাক্স হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন। বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এবং তার ১ম পুত্র ব্যারিষ্টার মুহিবুল হাসান চৌধূরী নওফেল মৃত্যুর খবরটি নিশ্চিত করেন।

বিদেশে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে চট্টগ্রামে ফেরার দুদিনের মাথায় ​শারীরিক অবস্থার আরো অবনতি হলে বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) তাকে নগরীর মেহেদিবাগে বেসরকারি ম্যাক্স হাসপাতালে ভর্তি করা হয়।

ম্যাক্স হাসপাতালের আউসিইউ এর সামনে নেতা-কর্মী ও স্বজনদের ভিড়। নিজ বাসায় মৃদু হার্ট অ্যাটাক এবং কিডনিজনিত রোগে আক্রান্ত হওয়ার পর চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীকে গত ১১ নভেম্বর রাতে একই হাসপাতালে নেওয়া হয়। সেখানে তাকে আইসিইউতে রেখে চিকিৎসা দেওয়া হয়। পরদিন দুপুরে মহিউদ্দিনকে হেলিকপ্টারে ঢাকায় নিয়ে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। তারপর বিদেশ থেকে চিকিৎসা নেওয়ার পর দেশে আসলে একই সমস্যা দেখা দিলে পুনরায় ম্যাক্স হাসপাতালে ভর্তি করান তার পরিবার।

এবিএম মহিউদ্দীন চৌধুরী ১৯৪৪ সালের ১ ডিসেম্বর চট্টগ্রাম জেলার রাউজান উপজেলার গহিরা গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৯৪ খ্রিস্টাব্দে প্রথমবারের মতো চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র নির্বাচিত হন। ২০০৫ সালের মেয়র নির্বাচনে তিনি ক্ষমতাসীন বিএনপির একজন মন্ত্রীকে পরাজিত করে তৃতীয়বারের মতো চট্টগ্রামের মেয়র নির্বাচিত হন। মৃত্যুর আগে তিনি চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করছিলেন।

রিয়াদ নোমান

সামান্য লিখার চেষ্টা! ইহা সামান্য নয় ।

Related Posts