মাস্ক পরে টেস্ট খেললো ভারত-শ্রীলঙ্কা!



( মডারেটর )

ডিসেম্বর 3, 2017

বিবিধ

2

399

 

ক্রিকেট মাঠে তো কতো কিছুই হয়; তাই বলে কখনো কি কোনো দলকে মাস্ক পরে টেস্ট খেলতে দেখেছেন? না দেখে থাকলে ভারত-শ্রীলঙ্কার চলমান দিল্লি টেস্টের দ্বিতীয় দিনের হাইলাইটস দেখুন!

india vs sri lanka delli test

দিল্লির বাতাসে অতিরিক্ত দূষণের কারণে রোববার শাসই নিতে পারছিলেন না লঙ্কান ক্রিকেটাররা। অবস্থা বেগতিক দেখে ম্যাচের ইনিংস ঘোষণা করে দিতে বাধ্য ভারতের অধিনায়ক বিরাট কোহলি।

দূষণের কারণে অসুস্থও হয়ে পড়েছেন শ্রীলঙ্কার একাধিক ক্রিকেটার। একটা পর্যায়ে অসুস্থতার সংখ্যা বেড়ে যাওয়াতে মাঠে নামানের জন্য এগারোজন ক্রিকেটারকেই পাচ্ছিল না শ্রীলঙ্কা। এতে একাধিকবার স্বল্প সময়ের জন্য ম্যাচ বন্ধ রাখা হয়।

দিল্লির ফিরোজ শাহ কোটলা স্টেডিয়ামে ঘটনার শুরু লঙ্কান পেসার গামাগেকে দিয়ে। মাঠে হঠাৎ প্রচণ্ড কাশি হয় গামাগের। যাতে মাঠ ছেড়ে উঠে যান তিনি। এই সময় ১৬ মিনিটের মতো খেলা বন্ধ ছিলো। এরপর খেলা শুরু হলেও ঠিকভাবে এগুতে পারেনি বেশিক্ষণ। আরেক পেসার সুরাঙ্গা লাকমালও মাঠ ছেড়ে যান অতিষ্ট হয়ে।

এরপর খেলা শুরু হয়ে এক ওভার পার হতেই শ্রীলঙ্কান অধিনায়ক দিনেশ চান্ডিমাল জানান মাঠে নামানোর জন্য ১১ জন ক্রিকেটারকে পাচ্ছেন না তিনি। কিছুটা বিরক্ত হয়েই ৭ উইকেটে ৫৩৬ রানে প্রথম ইনিংস ঘোষণা করেন কোহলি। পরে অবশ্য ভারতীয় ফিল্ডাররা ঠিকই ফিল্ডিং করেন।

দ্বিতীয় দিনের খেলা শেষ হবার আগে ৪২.২ ওভার ফিল্ডিং করেছে ভারত। যাতে ৩ উইকেট হারিয়ে শ্রীলঙ্কার সংগ্রহ ১২৭। দলীয় ১২ রানের মাথায় দুই উইকেট হারায় শ্রীলঙ্কা। দিনের খেলা শেষ হওয়ার সময় ৫৭ রানে অপরাজিত ছিলেন অ্যাঞ্জেলো ম্যাথুস। ২৫ রানে তার সাথে দিনেশ চান্ডিমাল। এখনো ৪০৫ রানে পিছিয়ে আছে লঙ্কানরা।

এর আগে ৭ উইকেটে ৫৩৬ রানের স্কোর গড়তে ভারতকে সবচেয়ে বেশি সাহায্য করেছে বিরাট কোহলির রেকর্ড গড়া ডাবল সেঞ্চুরি। শেষ পর্যন্ত ২৪৩ রান করে আউট হয়েছেন কোহলি।

সেলিম

লেখক

Related Posts