সুবিধা বঞ্চিত শিশুদের জন্য মিশন অফ হ্যাপিনেস এর প্রথম হ্যাপিনেস স্কুল উদ্বোধন ।



শিক্ষা জাতীর মেরুদণ্ড আর বিভিন্ন সামাজিক পরিস্থিতির কারনে এই শিক্ষা থেকে বঞ্চিত হচ্ছে আমাদের সমাজের দুস্থ অসহায় শিশুরা।যাদের এই সমাজ নাম দিয়েছে পথ শিশু। সমাজিক বৈষম্য ছিন্ন করে এই সব অবহেলিত সুবিধা বঞ্চিত শিশুদের শিক্ষার আলোর ছোঁয়া দিতে এগিয়ে এসেছে কিছু তরুণ তরুণী। গত ১৭ নভেম্বর mission of Happiness সংগঠন নগরীর রৌউফবাদ এলাকায় Happiness school নামকরণের তাদের প্রথম হলি ডে স্কুল উদ্বোধন করে শিক্ষা বিষয়ক কর্মসূচি শুরু করে। এই উপলক্ষে অস্থায়ী স্কুল প্রাঙ্গনে স্কুল উদ্বোধন আলোচনা সভা ও পাঠ্যপুস্তক বিতরণী অনুষ্ঠান Mission of Happiness এর সভাপতি তরুণ সংগঠক ফাতেমা তুজ জামান এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা কাউন্সিলর জেসমিন পারভীন জেসি। অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে ছিলেন বাংলাদেশ মানবাধিকার কমিশন চট্টগ্রাম অঞ্চলের সভাপতি আমিনুল হক বাবু। প্রধান আলোচক ছিলেন বাংলাদেশ মানবাধিকার কমিশন চট্টগ্রাম অন্চলের সহ সভাপতি নওশাদ চৌধুরী মিটু । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মানবাধিকার কমিশন চট্টগ্রাম অঞ্চলের যুগ্ম সম্পাদক
মাসুদ পারভেজ, বিশিষ্ট ডেন্টালিষ্ট জনাব জাবেদ হোসেন,নোমান উল্লাহ বাহার কবি আসিফ ইকবাল, তরুণ সংগঠক জামশেদ রাসেল । সভায় বক্তারা Mission of Happiness এর এই মহৎ উদ্যোগের প্রশংসা করে সব সময় বিভিন্ন সহযোগিতায় তাদের সাথে থাকার আশা ব্যক্ত করেন। তারা বলেন শুধু প্রাতিষ্ঠানিক শিক্ষা নয় সার্টিফিকেট অর্জন নয় সুশিক্ষা নিয়ে শিক্ষিত হয়ে মানুষের পাশে দাঁড়াতে মত মহৎ মানুষের মত মানুষ হয়ে গড়ে ওঠার জন্য শিশুদের আহ্বান করেন। আলোচনা শেষে সন্মানীত অতিথিবৃন্দ কেক কেটে Happiness school এর শুভ উদ্বোধন করেন ও সকল শিক্ষার্থীদের মধ্যে পাঠ্য সামগ্রী বিতরণ তুলে দেন।উদ্বোধনী অনুষ্ঠানে সংগঠনের সদস্য শুভ্রত সরকার , মোহাম্মদ মিজান,সামশুজ্জামন, জয়নুল আবেদীন , নাছিফ মাহম্মুদ, জান্নাতুল মাওয়া প্রমি, আদহাম,রামিদুল ইসলাম পাপ্পু, সোহানুর জামান,জাহিদ হাসান, ফরহান ফাহিম,তাগিদ তাহসিন,আব্দুল আজিজ মাহি,এনি জ্যাকসন, সাজ্জাদ সানি,সুজন সরকার,সুলতানা নিধি, মোহাম্মদ রকিবুল আলম,ইমাম উদ্দীন সহ সংগঠনের সকল সদস্য উপস্থিত ছিলেন।

মোস্তাফিজ আর রহমান

আসসালামু আলাইকুম,, আমি মোস্তাফিজ, ডাক নাম উল্লাস । আপনি আমার এবাউট পড়ছেন এর মানে আপনি এই মুহুর্তে আমার প্রোফাইলে আছেন এবং তার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ । আসলে আমি যখন থেকে ইন্টারনেট জগতের সাথে পরিচিত হয়েছি ঠিক তখন থেকেই অনলাইনে বিভিন্ন লেখকদের লেখা পড়তাম আর তাদের কাছ থেকেই অনুপ্রাণিত হয়ে বিভিন্ন ব্লগে লেখালেখি করার চেষ্টা করতাম । আমি ২০১২ তে এসএসসি পরীক্ষা দিয়েছিলাম , তারপর ওয়েবসাইট এবং সফ্টওয়্যার ডেভেলপমেন্ট এর উপর কোর্স করে পড়াশুনার পাশাপাশি ফ্রিল্যান্সিং এ কাজ করতে থাকি । ব্লগিংএ খুব বেশি আকর্ষন থাকার কারনে ২০১৭ এর ৮ই অক্টোবর ”জনতা ব্লগ” এর প্রতিষ্ঠা করি। আমি সবসময় চেষ্টা করেছি ব্লগ এ মানসম্মত কিছু লোখার জন্য, তাই পাঠকদেরে কাজে লাগবে সেই সমস্ত টপিক গুলোর উপরেই লেখার চেষ্টা করি । ”জনতা ব্লগ” এর অন্যান্য লেখকদেরকে অসংখ্য ধন্যবাদ জানাই তাদের মুল্যবান প্রকাশনা গুলোর জন্য । একটা ব্লগের সবচেয়ে মুল্যবান সম্পদ হলো সেই ব্লগ এর নিয়মিত যারা লেখক এবং পাঠক আছেন, তাহাদের অবদান সত্যিই অনস্বীকার্য। তাই আপনাদের আবারও ধন্যবাদ জানাই ”জনতা ব্লগ” এর হাতে হাত রেখে পাশাপাশি চলার জন্য । আপনারা পাশে আছেন বলেই আমরা এ পর্যন্ত এগিয়ে আসতে পেরেছি ।

Related Posts