রানী এলিজাবেথের পুত্রবধূর বরিশাল ভ্রমন



( মডারেটর )

ডিসেম্বর 19, 2017

2

1,381

ফ্রেড হলোজ ফাউন্ডেশন বরিশালের ডায়বেটিক রেটিনোপ্যাথি প্রকল্প পরিদর্শন করেছেন ব্রিটিশ রানী এলিজাবেথের পুত্রবধূ ও কাউন্টেস অব ওয়েসেক্স সোফি হেলেন। বরিশাল বিভাগীয় কমিশনার কার্যালয় সূত্রে জানা গেছে, অতিসম্প্রতি প্রকল্পটির অর্থায়নকারী দাতব্য সংস্থা কুইন এলিজাবেথ ডায়মন্ড জুবিলী ট্রাস্টের উদ্যোগে অনুষ্ঠিত এ সফরে সোফি হেলেন শনিবার বিকেলে বরিশাল শেরে বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের ডায়বেটিক রেটিনোপ্যাথি জোন পরিদর্শন করে রোগীদের সাথে কথা বলেছেন। পরে এক জনসচেতনতামূলক সাংস্কৃতিক অনুষ্ঠানে ঐতিহ্যবাহী গম্ভীরা গান উপভোগ করেন এবং ক্যাসকেড প্রশিক্ষণ পরিদর্শন করেছেন।

যাত্রাপথে কাউন্টেস অব ওয়েসেক্স সোফি হেলেন বিভিন্ন গ্রামবাসীর সাথে কথা বলেন এবং তাদের বিভিন্ন সমস্যার কথা জানতে চান। রাজকীয় এ সফরে ব্রিটিশ হাইকমিশনার এলিসন ব্লেক, কুইন এলিজাবেথ ডায়মন্ড জুবিলী ট্রাস্টের সিইও ডক্টর অ্যাস্ট্রিড বনফিল্ড, দ্যা ফ্রেড হলোজ ফাউন্ডেশনের বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার জারীন খায়ের ও বরিশালের বিভাগীয় কমিশনার মো. শহীদুজ্জামান উপস্থিত ছিলেন।

কাউন্টেস অফ ওয়েসেক্স সোফি হেলেন ডায়বেটিস ও ডায়বেটিক রেটিনোপ্যাথির বিরুদ্ধে বরিশালের অগ্রযাত্রাকে সাধুবাদ জানান এবং এই প্রয়াসের সাথে একাত্মতা ঘোষণা করেন। ফ্রেড হলোজ ফাউন্ডেশনের কান্ট্রি ম্যানেজার ডক্টর জারীন খায়ের কাউন্টেস এবং ডায়মন্ড জুবিলী ট্রাস্টের প্রতি তাদের নিরন্তর সমর্থনের জন্য সাধুবাদ জানিয়ে ডায়বেটিক রেটিনোপ্যাথী নির্মূলে এই অগ্রযাত্রা অব্যাহত রাখার অঙ্গীকার ব্যক্ত করেন।

আলামিন

লেখক