লজ্জার রেকর্ডে ব্রাজিলের থেকে এগিয়ে আর্জেন্টিনা



সামনেই দাড়িয়ে ২০১৮ রাশিয়া বিশ্বকাপ। আর এটি বিশ্বকাপের ২১তম আসর। এর আগে ২০টি বিশ্বকাপ অনুষ্ঠিত হয়েছে। কিন্তু জানেন কি এই সময়ে সবচেয়ে বেশি কার্ড দেখেছে কোন দল?

বিশ্বকাপে সবচেয়ে বেশি কার্ড দেখা দলটির নাম আর্জেন্টিনা। সব মিলিয়ে ১২০টি কার্ড দেখেছে তারা। এর মধ্যে ১১১টি ছিল হলুদ কার্ড। ৮টি ছিল লাল কার্ড। বাকি একজন খেলোয়ার ২টি হলুদ কার্ড দেখে লাল কার্ড দেখেছিল। আর এতসব কার্ড আর্জেন্টিনা দেখেছে ৭৭টি ম্যাচে।

দ্বিতীয় স্থানে থাকা দলটির নাম জার্মানী ১১৭টি কার্ড দেখেছে জার্মান তারকারা। যার মধ্যে ১১০টি হলুদ কার্ড, ৫টি লাল কার্ড এবং দ্বিতীয় হলুদ কার্ড দেখেছিল ২ জনকরে। এতসব কার্ড জার্মানী দেখেছে ১০৬ ম্যাচে।

তৃতীয় স্থানে আছে ব্রাজিল। সব মিলিয়ে ১০৮বার কার্ড দেখেছে ব্রাজিল তারকারা। যার মধ্যে ৯৮ টি ছিল হলুদ কার্ড, ১০টি লাল কার্ড এবং জোড়া হলুদ কার্ড দেখেছিল ১জন। ব্রাজিলের এত কার্ড পেয়েছিল ১০৪ ম্যাচে।

চতুর্থ স্থানে আছে ইতালি। ৮৩টি ম্যাচে তাদের কার্ডের সংখ্যা ৯৮টি। যার মধ্যে ৯০টি হলুদ কার্ড, ৭টি লাল কার্ড এবং জোড়া হলুদ কার্ডের সংখ্যা একটি।

পঞ্চম স্থানে আছে নেদারল্যান্ড। ৫০ ম্যাচে তাদের কার্ড সংখ্যা ৯৭টি। ৯০টি কার্ড ছিল হলুদ। লাল কার্ড ৩টি। বাকি চারটি ছিল ডাবল হলুদ কার্ড।

এরপর তালিকার ১০ এর মধ্যে যথাক্রমে আছে মেক্সিকো (৭৪), উরুগুয়ে (৬৯), স্পেন (৬৫), কোরিয়া রিপাবলিক (৬৩), ফ্রান্স(৬২)।

পূর্বপ্রকাশিত : bd24report.com

মোস্তাফিজ আর রহমান

আসসালামু আলাইকুম,, আমি মোস্তাফিজ, ডাক নাম উল্লাস । আপনি আমার এবাউট পড়ছেন এর মানে আপনি এই মুহুর্তে আমার প্রোফাইলে আছেন এবং তার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ । আসলে আমি যখন থেকে ইন্টারনেট জগতের সাথে পরিচিত হয়েছি ঠিক তখন থেকেই অনলাইনে বিভিন্ন লেখকদের লেখা পড়তাম আর তাদের কাছ থেকেই অনুপ্রাণিত হয়ে বিভিন্ন ব্লগে লেখালেখি করার চেষ্টা করতাম । আমি ২০১২ তে এসএসসি পরীক্ষা দিয়েছিলাম , তারপর ওয়েবসাইট এবং সফ্টওয়্যার ডেভেলপমেন্ট এর উপর কোর্স করে পড়াশুনার পাশাপাশি ফ্রিল্যান্সিং এ কাজ করতে থাকি । ব্লগিংএ খুব বেশি আকর্ষন থাকার কারনে ২০১৭ এর ৮ই অক্টোবর ”জনতা ব্লগ” এর প্রতিষ্ঠা করি। আমি সবসময় চেষ্টা করেছি ব্লগ এ মানসম্মত কিছু লোখার জন্য, তাই পাঠকদেরে কাজে লাগবে সেই সমস্ত টপিক গুলোর উপরেই লেখার চেষ্টা করি । ”জনতা ব্লগ” এর অন্যান্য লেখকদেরকে অসংখ্য ধন্যবাদ জানাই তাদের মুল্যবান প্রকাশনা গুলোর জন্য । একটা ব্লগের সবচেয়ে মুল্যবান সম্পদ হলো সেই ব্লগ এর নিয়মিত যারা লেখক এবং পাঠক আছেন, তাহাদের অবদান সত্যিই অনস্বীকার্য। তাই আপনাদের আবারও ধন্যবাদ জানাই ”জনতা ব্লগ” এর হাতে হাত রেখে পাশাপাশি চলার জন্য । আপনারা পাশে আছেন বলেই আমরা এ পর্যন্ত এগিয়ে আসতে পেরেছি ।

Related Posts