হ্যাপিনেস স্কুল – সুবিধাবঞ্চিত শিশুদের ২১ শে ফেব্রুয়ারি উদযাপন



( মডারেটর )

ফেব্রুয়ারী 22, 2018

তথ্য ব্লগ

14

2,550

হ্যাপিনেস স্কুল – সুবিধাবঞ্চিত শিশুদের ২১ শে ফেব্রুয়ারি উদযাপন

“বাংলা আমার মায়ের ভাষা, অমর হোক একুশের চেতনা” -এই স্লোগানকে সামনে রেখে গতকাল ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে চট্টগ্রামের অক্সিজেন এলাকায় ঐতিহ্যবাহী সামাজিক ও সেচ্ছাসেবী সংগঠন মিশন অব হ্যাপিনেস বাংলাদেশ পরিবার পরিচালিত সুবিধাবঞ্চিত পথশিশুদের স্কুল “হ্যাপিনেস স্কুল” এর পক্ষ থেকে পালিত হয় নানা কর্মসূচী।

দিনব্যাপী এই কর্মসূচী শুরু হয় সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে খালি পায়ে র‍্যালি ও স্কুলের শহীদ মিনারে শহীদের স্মরণে পুষ্পস্তবক অর্পনের মধ্য দিয়ে। এরপর শুরু হয় ছেলেদের ও মেয়েদের বিভিন্ন খেলাধুলোর প্রতিযোগিতা। 

আজ এই স্কুলের কোমলমতি শিশুরা শিখল শহীদ মিনারের অর্থ ও গুরুত্ব, জেনেছে খেলাধুলো কিভাবে শিশুদের শারিরিক ও মানসিক বিকাশে সাহায্য করে , এরপর সংগিত পরিবেশনা ও নৃত্য পরিবেশনার পর হলো-  বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার “পুরস্কার বিতরণী অনুষ্ঠান ২০১৮।”

জনাবা ফাতেমা তুজ জামানের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৭ ও ৮ নং এর কাউন্সিলর জনাবা জেসমিন পারভিন জেসি। অনুষ্ঠানটি উদ্বোধন করেন প্রিমিয়ার ইউনিভার্সিটির লেকচারার জনাবা রুমানা চৌধুরি। এছাড়া অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন রেজাউল করিম খোকন, ফাহিম আল সামাদ,মো আদহাম, পুশন, লিলি, আল-আমিন, জয়নাল আবেদিন, আঞ্জুমান আরা জ্যোতি সহ আরো অনেকে।

সংঠনটির প্রতিষ্ঠা বলেন, ” ১৯৫২ সালের একুশে ফেব্রুয়ারির এই দিনে হাজারো শহীদরা তাদের বুকের তাজা রক্ত ঢেলে আমাদের রাষ্ট্রভাষা “বাংলা” কে আমাদের জন্য উপহার দিয়ে গেছেন। তাই আমাদের উচিৎ একুশের এই চেতনাকে ধারণ করে দেশের জন্য কাজ করা, দেশের প্রতি আন্তরিক হওয়া ও সর্বস্তরের শিশুদেরকেই এই চেতনা জাগ্রত  করা। কারণ দেশপ্রেম ঈমানের অঙ্গ।”

আলামিন

লেখক

Related Posts